Friday 15th of December 2017 09:10:13 AM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

যুক্তরাষ্ট্রের খবর

Displaying 1-10 of 463 results.

জাতীয়তাবাদী ফোরাম যুক্তরাষ্ট্রর উদ্যোগে জিয়াউর রহমানের ৩৫তম মৃত্যুবার্ষিকী পালন

জাতীয়তাবাদী ফোরাম যুক্তরাষ্ট্রর উদ্যোগে জিয়াউর রহমানের ৩৫তম মৃত্যুবার্ষিকী পালন

হাকিকুল ইসলাম খোকন, মো:নাসির : এনজেবিডি নিউজ :  নিউইয়র্ক: বাংলাদেশের প্রথম রাষ্ট্রপ্রতি, স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, অবিসংবাদিত নেতা, স্বনির্ভর বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে কুরআন খানি, দোয়া মাহফিল ও আলোচনা সভা আয়োজন করেন বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম, যুক্তরাষ্ট্র।

ফরিজা’র বিবাহউত্তোর সংবর্ধনা

ফরিজা’র বিবাহউত্তোর সংবর্ধনা

Picture 

হাকিকুল ইসলাম খোকন, মো:নাসির,বাপসনিউজঃ নিউইয়র্ক প্রবাসী ফয়সাল আকবর ও ফৌজিয়া আকবর-এর একমাত্র তনয়া ফরিজা এবং কানেকটিকাট প্রবাসী তথ্য প্রযুক্তিবিদ মোহসিন-এর বিবাহউত্তোর সংবর্ধনা গত ২৯ মে, রবিবার, অপরাহ্ন ১টায় নিউইয়র্কের উডসাইডস্থ গুলশান টেরেস পার্টি হলে অনুষ্টিত হয়। খবর বাপসনিউজ।

উক্ত অনুষ্টানে প্রবাসের বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

...

‘আমি অহোন ট্যাক্সি চালাই নিউইয়র্ক শহরে’

‘আমি অহোন ট্যাক্সি চালাই নিউইয়র্ক শহরে’

মনিজা রহমান, নিউইয়র্ক থেকে: সাইয়েদা নাসরিন ছিলেন এক সময় বিটিভির তালিকাভুক্ত সঙ্গীত শিল্পী। বাবা আশরাফ আলী চৌধুরী চার মেয়েকেই বাসায় ওস্তাদ রেখে গান শিখিয়েছেন। শুধু কি গান শেখা?

‘বাবা গিটার শিখবো।’ এক মেয়ের আবদার। ‘শেখো…’।

আরেক মেয়ে বায়না ধরেছে, ‘বাবা ইকেবানা শিখবো’। ‘কোন আপত্তি নেই’।

নিজের মেয়েরাই কেবল নয়! ছেলের বউরা চাইনিজ-বেকারি রান্না শিখতে চাইলেও শ্বশুরের শতভাগ সমর্থন পেতেন। আশরাফ আলী চৌধুরী নিজের মেয়ে, পরের মেয়ে সবাইকে ডেকে একটা কথাই বলতেন, ‘দেখো, তোমরা সোনার চামচ মুখে নিয়ে জন্মেছো ঠিকই ! কিন্তু জীবন তোমাদের কোন দিকে নিয়ে যায় তার কি কোন ঠিক...

হিলারির ভয়াবহ তি করতে যাচ্ছেন ট্রাম্প

হিলারির ভয়াবহ তি করতে যাচ্ছেন ট্রাম্পএনজেবিডি নিউজ : ডোনাল্ড ট্রাম্পের প্রার্থিতা (মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে) নিয়ে সবচেয়ে আতঙ্কের বিষয় এটা নয় যে, তার মতো একজন লোক শীর্ষ পদের জন্য লড়ছেন, বরং তা হলো তিনি হিলারি প্রশাসনে বিপর্যয়কর প্রভাব ফেলতে যাচ্ছেন।
এখন এই পাগলামি বছরে- আসলে ১৮ মাস ধরে বিরতিহীন সার্কাসে- সংবাদমাধ্যম যে উন্মাদনায় রিপাবলিকান নমিনীর বিরুদ্ধে তীব্র বিদ্বেষ ও বিষোদ্গার ছড়াচ্ছে, তেমনটা আমার জীবনে কখনো মূলধারার কোনো দলের প্রার্থীর বিরুদ্ধে দেখিনি।
আর ডোনাল্ড...

বাস্তব জীবনে প্রেসিডেন্ট বারাক ওবামার ছবি তোলার পেছনের কাহিনী

বাস্তব জীবনে প্রেসিডেন্ট বারাক ওবামার ছবি তোলার পেছনের কাহিনী

এনজেবিডি নিউজ :  মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার বাস্তব জীবনের ছবি তুলতে সারাক্ষণ ব্যস্ত থাকেন ফটোগ্রাফার পেট সউজা। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতির অফিসিয়াল ফটোগ্রাফার। তার ক্যামেরায় উঠে এসেছে মার্কিন প্রেসিডেন্টের জীবনের নানা মজার মুহূর্ত। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে গার্ডিয়ান।

হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ আহুত বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ আহুত বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

এনজেবিডি নিউজ :  নিউ ইয়র্কঃ গত ২৯শে মে, রবিবার বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ (যুক্তরাষ্ট্র শাখা) এর উদ্যোগে দেশে সাম্প্রতিক সময়ে ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্বিচার হামলা, নিপীড়ন ও নির্যাতন এর বিরুদ্ধে জ্যাকসন হাইটস এর ডাইভার্সিটি প্লাজায় এক বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত সংগঠনের নেতা কর্মীরা বাংলাদেশ ক্রমবর্ধমান সহিষ্ণুতা ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেন এবং সংখ্যালঘু সম্প্রদায়ের উপর সংঘটিত সন্ত্রাসী...

দু’দিনব্যাপী নজরুল সম্মেলনের প্রথম দিনেই মারামারি নিউইয়র্কে

দু’দিনব্যাপী নজরুল সম্মেলনের প্রথম দিনেই মারামারি নিউইয়র্কে

হাকিকুল ইসলাম খোকন, মো:নাসির : বাপসনিঊজ:যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে দু’দিনব্যাপী ষোড়শ উত্তর আমেরিকা নজরুল সম্মেলনের প্রথম দিনেই হাতাহাতির ঘটনা ঘটেছে। স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় জ্যামাইকার সুসান বি অ্যান্থনি একাডেমিতে এ সম্মেলনের উদ্বোধনী পর্বে কমিটির সদস্য সচিবকে মঞ্চে না ডাকায় হট্টগোল ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে উক্ত একাডেমিতে কর্মরত সেফটি পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।শনিবার দুপুর থেকেই জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবন ও কর্ম নিয়ে নানা রকম আলোচনা ও গান চলছিলো। সন্ধ্যা ৮ টার দিকে শুরু হয় মূল অনুষ্ঠানের উদ্বোধনী পর্ব। উদ্বোধনী পর্ব পরিচালনা করার কথা...

নিউইয়কে সংবাদ সম্মেলনে = কান ফিল্ম ফেষ্টিভ্যালে ফ্যাশান ডিজাইনার রুনির অংশগ্রহণের অভিজ্ঞতা বর্ণনা করেন

নিউইয়কে সংবাদ সম্মেলনে = কান ফিল্ম ফেষ্টিভ্যালে ফ্যাশান ডিজাইনার রুনির অংশগ্রহণের অভিজ্ঞতা বর্ণনা করেন

হাকিকুল ইসলাম খোকন,মোঃ নাসির, বাপসনিঊজ :গত ২৩শে মে ,সোমবার, সন্ধ্যা ৭টায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি সেন্টারে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে বাংলাদেশী আমেরিকান ফ্যাশান ডিজাইনার রোজিনা আহামেদ (ডিজাইনার রুনি) তার সম্প্রতি কান ফিল্ম ফেষ্টিভ্যালে অংশগ্রহণের  অভিজ্ঞতা বর্ণনা করেন । নিউইয়র্কের সম্মানীত  টিভি, প্রিন্ট, অনলাইনসহ  অন্যান্য সকল মিডিয়া প্রতিনিধিবৃন্দ ও  বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে ডিজাইনার রুনি কান ফিল্ম ফেস্টিভ্যালের বিভিন্ন দিক গুলো তুলে ধরেন। রুনি বলেন, পৃথিবীর হাজারো সেলিব্রেটিদের মতো তার ও স্বপ্ন ছিল এই কান ফিল্ম ফেষ্টিভ্যালে...

নিউইয়র্কের প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী

নিউইয়র্কের প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী

নিউইয়র্ক থেকে : নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর উদ্যোগে এবং GesMuseum of the Moving Image[36-01 35 Avenue (at 37 Street), Astoria, NY 11106] এর সহযোগিতায় আগামী রোববার, ২৯শে মে ২০১৬ বিকাল৩-টায় ”অনিল বাগচীর একদিন” (A Day in the life of Anil Bagchi )এর প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।
বাংলাদেশের প্রখ্যাত শর্ট ফিল্ম নির্মাতা জনাব মোর্শেদুল ইসলাম এর পরিচালনায় মুক্তিযুদ্ধ ভিত্তিক ছবিটির বিস্তারিত তথ্য মিউজিয়াম এর ওয়েবসাইটে (http://www.movingimage.us/) পাওয়া যাবে। প্রদর্শনীরটিকেট অন-লাইনে সংগ্রহকরা যাবে।
আগ্রহী সবাইকে ছবিটি দেখার জন্য অনুরোধ করা যাচ্ছে।  

 

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ , ইউ এস এ - এর প্রতিবাদ সভা ও বিক্ষোভ সমাবেশ

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ , ইউ এস এ - এর প্রতিবাদ সভা ও বিক্ষোভ সমাবেশএনজেবিডি নিউজ : গত ২২শে মে ২০১৬ তারিখ রবিবার বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ , ইউ এস এ, জ্যামাইকাস্থ অফিসে বর্তমান বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের হুমকি, হত্যা ও নিয়মতান্ত্রিক ভাবে ক্রমাগত পরিকল্পিত নিপীড়ন, নির্যাতন এবং এধরনের অপকর্মের বিরুদ্ধে সরকারের নিরবতা বা অধিকাংশ ক্ষেত্রে সরকারের কোনরূপ পদক্ষেপ নিতে অনিচ্ছা, অযত্ন ও উপেক্ষার বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়।


উক্ত সভাতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান...