Wednesday 19th of September 2018 08:03:53 PM
 
  Top News:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে----মো:নাসির  |  দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকিয়ে রাখার ৫টি সহজ উপায়  |  ৫ মিনিটের কম সময়ে এসিডিটির সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়  |  Beat Diabetes: 4 Ways to Prevent Type 2 Diabetes  |  নারীদের সফলতার পেছনে রয়েছে এই ৩টি কারণ  |  পাঁচ বদভ্যাসে ক্ষুধা নষ্ট  |  এই খাবারগুলো খালি পেটে খাবেন না  |  রক্তচাপ বেড়ে যাওয়ার এ কারণটি জানেন কি?  |  কম খরচে বিদেশ ভ্রমণে এশিয়ার সেরা ৭  |  শুধু ছেলেরাই নয়, মেয়েদেরকেও দিতে হবে প্রেমের প্রস্তাব   |  উৎকৃষ্ট সব অভ্যাস যাতে মেলে সুখ  |  যে ৪টি কারণে মানুষ অজ্ঞান হয়ে যায়  |  মেঘদূত - জেবু নজরুল ইসলাম  |  3 Things Not To Say To Your Toddler  |   Men lose their minds speaking to pretty women  |  Lessons From a Marriage  |  চুইং গামে কী রয়েছে জানেন কি?  |  নিজেই তৈরি করে নিন দারুচিনি দিয়ে মাউথ ওয়াশ  |  সুস্থ থাকুন বৃষ্টি-বাদলায়  |  অপ্রত্যাশিত পরিস্থিতি সামলে উঠুন ৪টি উপায়ে  |  
 
 

খেলাধুলা

Displaying 61-70 of 377 results.

টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো উন্মোচন

টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো উন্মোচন

এনজেবিডি নিউজ : ভারতে অনুষ্ঠিতব্য আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ টুর্নামেন্টের লোগো উন্মোচন করা হয়েছে। আগামী বছরের ১১ মার্চ থেকে এ টুর্নামেন্ট শুরু হবে।

বুধবার টুর্নামেন্টের লোগো প্রকাশ করার পাশাপাশি ১১ ডিসেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপিং ও খেলার সূচি প্রকাশের ঘোষণা দেওয়া হয়।

সূচি ঘোষণার অনুষ্ঠানে ভারতীয় তারকা ক্রিকেটার বিরাট কোহলি, শিখর ধাওয়ান ও আজিঙ্কা রাহানের উপস্থিতির কথা রয়েছে।

২০১৪ সালের সর্বশেষ আসরটি অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশে এবং...

আমেরিকাতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ?

আমেরিকাতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ?এনজেবিডি নিউজ :  উদ্দেশ্যটা পরিস্কার – আমেরিকার বিশাল বাজারে জায়গা করে নেয়া। আর সেটা করতে গিয়েই ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ক্রিকেটের ‘কুলিন’ সমাজের বাইরে থাকা এই দেশটিতে রীতিমত টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা করছে।

ইউএসএ ক্রিকেট অ্যাসোসিয়েশনের জন্য দীর্ঘমেয়াদী এক পরিকল্পনা নিয়ে হাজির হয়েছে আইসিসি। আর এক যুগের সেই পরিকল্পনার বাস্তবায়ন হলেই কেবল দেশটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন সম্ভব হবে বলে জানাচ্ছে...

স্বাগতিকদের গ্রুপপর্বের উত্তেজনাপূর্ণ ম্যাচগুলো থেকে বঞ্চিত ঢাকা

স্বাগতিকদের গ্রুপপর্বের উত্তেজনাপূর্ণ ম্যাচগুলো থেকে বঞ্চিত ঢাকা

এনজেবিডি নিউজ :  ২০১৬ সালের ২৭ জানুয়ারি থেকে বাংলাদেশে বসছে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর, যা শেষ হবে ফেব্রুয়ারির ১৪ তারিখ। ১৬টি দলের অংশগ্রহণে দেশের মোট ৮টি ভেন্যুতে শুরু হতে যাওয়া ক্রিকেটের এই মেগা আসরে আইসিসি’র টেস্ট খেলুড়ে ১০টি দেশের বাইরেও অংশ নিচ্ছে ৬টি সহযোগী দেশ।

সোমবার (০৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর স্থানীয় একটি হোটেলে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সূচি ঘোষণা করা হয়।

সূচি অনুযায়ী বিশ্বকাপের মোট...

দীপু মনির পিএসের জন্য স্টেডিয়ামের মাঝ দিয়ে রাস্তা!

দীপু মনির পিএসের জন্য স্টেডিয়ামের মাঝ দিয়ে রাস্তা!

এনজেবিডি নিউজ : পররাষ্ট্র বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনির (সাবেক পররাষ্ট্রমন্ত্রী) পিএসের ব্যক্তিগত ব্যবহারের জন্য চাঁদপুর শহরের আউটার স্টেডিয়ামের মাঝখানে মাঠ কেটে আরসিসি ঢালাই করে পাকা সড়ক করা হচ্ছে। 

এর আগে স্টেডিয়ামের সীমানা প্রাচীর ভেঙে তার বাড়ির জন্য বিশাল ফটক তৈরি করা হয়। ফলে বন্ধ হয়ে গেছে ক্রিকেট খেলোয়াড়দের প্রশিক্ষণ। বিষয়টি ক্ষুব্ধ করে তুলেছে সাধারণ খেলোয়াড় ও এলাকাবাসীকে।

সরেজমিন চাঁদপুর আউটার স্টেডিয়ামে দেখা যায়, স্টেডিয়ামের...

শাসরুদ্ধকর ফাইনালে আয়ারল্যান্ডের কাছে হারল বাংলাদেশ

শাসরুদ্ধকর ফাইনালে আয়ারল্যান্ডের কাছে হারল বাংলাদেশ

টানটান উত্তেজনার ফাইনালে শেষ বলে বাংলাদেশের নারী দলকে ২ উইকেটে হারাল আয়ারল্যান্ডের নারী দল। আইরিশরা হলো আইসিসি টি-টোয়েন্টি নারী বিশ্বকাপের বাছাই পর্বের চ্যাম্পিয়ন দল। বাংলাদেশ হলো রানার্স আপ।

ব্যাংককের তেরথাই ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশের মেয়েরা ৩ উইকেটে তোলে ১০৫ রান। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১০৬ রান তুলে ফেলে আয়ারল্যান্ড। অবশ্য ফাইনালে উঠেই বাংলাদেশ আগামী বছর ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্ব আসরে খেলার যোগ্যতা অর্জন করে নিয়েছে।

শেষ ওভার আইরিশদের জিততে দরকার ছিল ৮ রান। সালমা খাতুন ছিলেন বোলার। প্রথম ৫ বলে ৭ রান তুলে ম্যাচ...

বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করলো বাঘিনীরা

বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করলো বাঘিনীরা

এনজেবিডি নিউজ :  ২০১৬ টি-২০ বিশ্বকাপের বাছাই পর্বের ফাইনালে উত্তীর্ণ হওয়ার মধ্য দিয়ে চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করলো বাংলাদেশ নারী দল। বৃহস্পতিবার ব্যাংককে অনুষ্ঠিত সেমি-ফাইনালে জিম্বাবুয়ে নারী দলকে ৩১ রানে হারিয়ে ফাইনালে পা রাখে জাহানারা আলমের দল।

ফারজানা হকের ৪৩ বলে ৪৩ ও শারমিন রহমানের ৩৪ বলে ২২ রানের ইনিংসের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশ নারী দলের করা ৮৯ রানের জবাবে রোমানা আহমেদদের বোলিং তোপে পড়ে মাত্র ৫৮ রানের গুটিয়ে যায়...

রোনালদোকে হারিয়ে স্পেনের বর্ষ সেরা মেসি

রোনালদোকে হারিয়ে স্পেনের বর্ষ সেরা মেসি

এনজেবিডি নিউজ : শেষ মৌসুমের সাফল্য লিওনেল মেসিকে একই সাথে এনে দিলো দুটি পুরস্কার। সোমবার স্প্যানিশ লা লিগার ২০১৪-১‌৫ এর বার্ষিক পুরস্কার প্রদানের অনুষ্ঠান হলো। সেখানে ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেললেন মেসি। লিগের বর্ষ সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন মেসি। সেই সাথে হয়েছেন সেরা ফরোয়ার্ডও।

পুরস্কার জিতে মেসি বলেছেন, "লা লিগার অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে পেছনে ফেলে এই পুরস্কার জেতায় গর্বিত আমি। এই পুরস্কার আমি আমার ছেলে থিয়াগোকে (৩ বছর) উৎসর্গ করতে চাই। যদিও...

স্কটল্যান্ডকে হারিয়ে সেমিতে প্রমীলা ক্রিকেটাররা

স্কটল্যান্ডকে হারিয়ে সেমিতে প্রমীলা ক্রিকেটাররা

এনজেবিডি নিউজ :  টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচেও বড় জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রতিপক্ষ স্কটল্যান্ডের নারীদের ৫৩ রানে অলআউট করে বাংলাদেশ ম্যাচ জিতে নিয়েছে ৮ উইকেটে।
ব্যাংককের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি মাঠে স্কটল্যান্ডের দেয়া ৫৪ রানের সহজ লক্ষ্য ১২.৪ ওভারে ২ উইকেট হারিয়ে অতিক্রম করে টাইগ্রেসরা। আয়শা রহমান ২৪ ও শারমিন আক্তার করেন ২৬ রান। দলীয় ৫৩ রানে আউট হন এ দুই ব্যাটার।
এর আগে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন...

যে পাঁচ কারণে দর্শক খরায় ভুগছে বিপিএল

যে পাঁচ কারণে দর্শক খরায় ভুগছে বিপিএল

টি-টোয়েন্টি ক্রিকেটের প্রাণই যেন মাঠভর্তি দর্শক। আর ঘরোয়া টি-টোয়েন্টির আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের তৃতীয় আসর শুরু হয়েছে প্রায় এক সপ্তাহ। আসরের প্রথম ম্যাচেই ফলাফল এসেছে একেবারে শেষ বলে। এরপর এমন টান টান উত্তেজনাকর ম্যাচ হয়েছে আরও কয়েকটি। কিন্তু দিন যত গড়িয়েছে গ্যালারিতে কমেছে দর্শকসংখ্যা। অথচ বিপিএল নিয়ে উন্মাদনার কমতি নেই সারা দেশ জুড়ে। সব পেশার সব শ্রেণীর মানুষের মুখে মুখেই ফিরছে বিপিএলের আলোচনা। তবে কেন দর্শকখরায় ভুগছে মিরপুর স্টেডিয়াম?

১) মিরপুরে টানা খেলাঃ টানা ছয়দিন ধরে এক মিরপুরে স্টেডিয়ামেই দুই বেলা চলছে বিপিএলের...

জরিমানা গুনতে হতে পারে সাকিবকে

জরিমানা গুনতে হতে পারে সাকিবকে

এনজেবিডি নিউজ : সাকিবের অসন্তোষ প্রকাশের ভঙিমা নজর কাড়ে দর্শকদের। এ সময় আম্পায়ারের মুখোমুখি দাঁড়িয়ে ক্ষুব্ধভাবে কথা বলতে দেখা যায় তাকে। প্রথমে তানভির আহমেদ সাকিব কিছু না বললেও এক পর্যায়ে তিনি প্রতিবাদ করেন। এ পর্যায়ে সাকিব সরে যান।

ঘটনার সূত্রপাত থিসারা পেরেরার একটি বলে মুশফিকের কট বিহাইন্ডের আবেদন নিয়ে। বল কিপার মোহাম্মদ মিঠুনের হাতে জমার পরই কট বিহাইন্ডের আবেদন করেন পেরেরা। উইকেটকিপার মিঠুনও আবেদন করেন। কিন্তু আম্পায়ার নটআউট দেন।...